• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন |
  • English Version

ভৈরবের আগানগর ইউনিয়নে উন্নয়ন কাজের মতবিনিময় সভা

ভৈরবের আগানগর ইউনিয়নে
উন্নয়ন কাজের মতবিনিময় সভা

# মিলাদ হোসেন অপু :-

ভৈরব উপজেলা আগানগর ইউনিয়নের ছাগাইয়া গ্রামের শিক্ষার উন্নয়ন ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ছাগাইয়া দক্ষিণ পাড়া বালুর মাঠে আগানগর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠিত সভায় আগারনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমতাজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলা দায়রা জজ মো. হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি জাকির হোসেন কাজল, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক জাহাঙ্গীর, খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকী বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক রাফিউল আলম মঈন প্রমুখ।
মতবিনিময় সভায় আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া তাঁর বক্তব্যে বলেন, এই মাসেই পৃথিবীর মুসলমানদের অন্যতম মাস, শোকের মাস, মহরম মাস। এই আগস্ট মাসই বাঙালি জাতির শোকের মাস। কারণ এই আগস্টের ১৫ তারিখ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেসহ স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। হত্যা করেছিল মোস্তাক, জিয়ার প্ররোচনায় তাদের দোসররা। একে একে সবারই ফাঁসি হয়েছে। বাকীদেরও ফাঁসি হয়ে যাবে। এই মোস্তাক, জিয়ার দোসররা ৩রা নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করেছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলায় তা পুনরাবৃত্তি করতে চেয়েছিল জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্যে। জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়া ও তার সন্তান তারেক রহমান এই তাণ্ডবে জড়িত রয়েছে। তাদেরও বিচার করা হবে। এ সময় তিনি আগানগর ইউনিয়নবাসীকে বলেন, আপনারা আমার কাছে ২৩টি দাবী জানিয়েছেন। আমি আগানগর এসে পর্যবেক্ষণ করে যা দেখেছি। তাতে আমি আরো দুটি দাবী সংযোগ করে মোট ২৫টি দাবী আপনাদের এই আগানগর ইউনিয়নে উন্নয়নের জন্য পুরণ করব। আপনাদের দাবীগুলোর মধ্যে স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, রাস্তা-ঘাটসহ ইতিমধ্যে অনেক জায়গায় কাজ করা হয়ে গেছে। আপনারা নিয়ম মেনে প্রতিটি দাবীর একটি করে দরখাস্ত মাননীয় এমপি নাজমুল হাসান পাপন বরাবর পাঠাবেন। আমি আপনাদের এ বিষয়ে সহযোগিতা করব। এই দাবীগুলোর মধ্যে কিছু দাবীর কাজ চলমান রয়েছে, কিছু কাজ বাকী রয়েছে। ইনশাল্লাহ সবগুলো কাজই এই আওয়ামী লীগ সরকারের আমলে এবং আমাকে আপনারা ভোট দিয়ে জয়যুক্ত করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বানিয়েছেন আমি আপনাদের প্রত্যেকটি দাবী পূরণ করবো ইনশাল্লাহ।
এ সময় আলোচকদের মধ্য থেকে উঠে আসা দাবীগুলোর মধ্যে অন্যতম ৩টি দাবী হলো ভৈরব থেকে ছাতিয়ানতলা বেড়িবাঁধ নির্মাণ, ভৈরবে একটি মেডিকেল কলেজ স্থাপন ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করতে হবে।
মতবিনিময় সভায় অতিথিবৃন্দ ছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ আগানগর ইউনিয়নের অসংখ্য নেতাকর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনার পূর্বে বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, শ্যামপুর নবনির্মিত বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *